।।স্বীকারোক্তি।।
- ইয়াছিন সাঈদ আদিল ২৮-০৪-২০২৪

ওগো বসন্তরাজ কোকিল পুষ্পারতি,
দিনু বসন্তে করিলা অর্ঘবিরচন,
অলক্ষে হেরিয়া জ্ঞাপিলা তব বাসন্তী,
করিলা বিহবল মোরে করিনু বরন,
পশিলে মনঃবসন্তে নন্দন কানন,
করিয়া ভ্ৰমন লবে তুমি ফুল প্ৰীতি,
প্ৰগলভে তুমি দিনু মোরে সঁপে মন,
মজিনু তোমার তরে বরিয়া আরতি।
.
.
হেরিয়া মনঃপ্ৰাণ করিলা পরিহরি,
ওগো তবে একি তোমার মায়াকাজল,
করিলে বৃথা সবি করে অশ্ৰুসজল,
বিফল তপে উন্মাদ তব এ আচরি,
লক্ষি মোরে স্বীকারোক্তি জলাঞ্জলি তবে,
অধীর চিত্তে আকুল পুষ্পশূণ্য সবে।
.
(আমার লেখা প্ৰথম চতুষ্পদী সনেট কবিতা)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।